বরগুনার পুলিশ লাইন স্কুলে দেয়াল পত্রিকা ‘বেলাভূমি’র যাত্রা শুরু

দেয়াল পত্রিকা বেলাভূমি হাতে পড়ুয়ারা

বরগুনাঃ জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১৪ আগষ্ট সোমবার বরগুনা পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ে অালোকযাত্রা দলের সদস্যরা বের করলো দেয়াল পত্রিকা “বেলাভূমি”র প্রথম সংখ্যা।

শিক্ষার্থীরা উপকূলের নানা সমস্যা ও সম্ভাবনা বাস্তব চিত্র নিয়ে দেয়াল পত্রিকা বের করে। এতে বিশেষ গুরুত্বের সাথে স্থান পায় জাতির জনক বঙ্গবন্ধু নিয়ে কবিতা, ছড়া, চিঠিপত্র ও উপকূল বিষয়ে হাতে আঁকা ছবি। বিদ্যালয়ের ৭ম, ৮ম, ১০ম শ্রেনীর শিক্ষার্থীরা দেয়াল পত্রিকা “বেলাভূমি” প্রকাশ করে।

বেলাভূমি’তে স্থান পাওয়া বিষয়গুলো হচ্ছে বঙ্গবন্ধুর জীবন কাল নিয়ে কবিতা, ছড়া, চিঠিপত্র, প্রবন্ধ, উপকূলের সমস্যা, আমাদের শিক্ষা জীবন, আমাদের বিদ্যালয় ইত্যাদি। এসব লেখার ভেতর দিয়ে পড়ুয়ারা তাদের মত প্রকাশের সুযোগ পেয়েছে।

এ সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইদ্দীসুল অালম বলেন, এক দিনের মধ্যেই আমার শিক্ষার্থীরা একটি দেয়াল পত্রিকা প্রকাশ করেছে। যা নিঃসন্দেহে অনেক বিরাট ব্যাপার। আমি খুব আনন্দিত ওদের প্রতিভা দেখে। বিদ্যালয়ে দেয়াল পত্রিকা প্রকাশে তাদের সব ধরণের সহযোগিতা করা হবে। এবং আমাদের স্কুলে এখন থেকে প্রতিমাসে একটা করে দেয়াল পত্রিকা ছাত্র-ছাত্রীদের বের করতে স্কুল সহযোগীতা করবে।

দেয়াল পত্রিকার সম্পাদক মোঃ ফৌদাউস রহমান বলেন,অামরা এমন একটি দেয়াল পত্রিকা বের করে খুব অানন্দিত। আমদের যদি সুযোগ করে দেওয়া হয় তাহলে আমরা নিজেরা লিখে একটি পত্রিকা বের করতে পারবো। এতে আমি মনে করি অামাদের জ্ঞান বৃদ্ধি হবে। এবং আমাদের সমস্যা গুলো তুলে ধরতে পারবো তাই আমাদের স্কুল ছাত্র-ছাত্রী ভাই-বোনের পক্ষে থেকে অালোকযাত্রা টিমকে ধন্যবাদ।

দেয়াল পত্রিকা প্রকাশে বিশেষ সহযোগিতা করেছেন শিক্ষক গৌতম হাওলাদার, মোসাঃ লাভলী, চ্যানেল আই এর বরগুনা প্রতিনিধি হাসানুর রহমান ঝন্টু, নিউজ টোয়েন্টিফোর-এর বরগুনা প্রতিনিধি সুমন সিকদার, আলোকযাত্রা বরগুনা দলের টিম লিডার জাহিদ হাওলাদার, মহিউদ্দিন অপু প্রমুখ।

//প্রতিবেদন/১৪০৮২০১৭//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য