রবিউল হাসান রবিনসহ পিরোজপুরে ৩ তরুণ সাংবাদিক পেলেন ‘‘জামালুল হক মনু স্মৃতি সাংবাদিকতা পদক’’

পদক গ্রহন করছেন সাংবাদিক রবিউল হাসান রবিনপিরোজপুর : পিরোজপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক উপকূল সমাচারের প্রকাশক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জামালুল হক মনুর ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পিরোজপুরে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। এ সময় জেলার তিন তরুণ সাংবাদিককে ‘‘জামালুল হক মনু স্মৃতি সাংবাদিকতা পদক’’ প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি মিলনায়তনে পিরোজপুর জেলা প্রেসক্লাব এ স্মরণ সভার আয়োজন করে।

জেলা প্রেসক্লাবের সভাপতি মো. মুনিরুজ্জামান নাসিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক ছিদ্দিকী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার ও ইউএনবি জেলা প্রতিনিধি, সিনিয়র সাংবাদিক মাহমুদ হোসেন, মুক্তিযোদ্ধের সংগঠক অ্যাডভোকেট এম এ মান্নান।

এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অধ্যক্ষ প্রতুল ব্রহ্ম, মুক্তিযোদ্ধা সাংবাদিক গৌতম চৌধুরি, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, ডেপুটি কমান্ডার হারুণ অর রশীদ, সালেহ উদ্দিন সেলিম, আফম রেজাউল করিম, মাইনুল আহসান মুন্না, রিয়াজুল হক রেজা, জেলা প্রেস ক্লাবের সম্পাদক কে এম মনিরুল আলম সেলিম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালন করেন জেলা প্রেস ক্লাবের সহ সভাপতি খালিদ আবু।

এ সময় প্রধান অতিথি জেলার তিন তরুণ সাংবাদিক ইত্তেফাকের কাউখালী সংবাদদাতা রবিউল হাসান রবিন, প্রথম আলোর মঠবাড়িয়া প্রতিনিধি একে এম ফয়সাল প্রিন্স ও ডেইলি স্টারের পিরোজপুর প্রতিনিধি হাবিবুর রহমানকে ‘‘জামালুল হক মনু স্মৃতি সাংবাদিকতা পদক-২০১৫’’ প্রদান করেন। তাদের হাতে তুলে দেন ক্রেস্ট।

শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। বক্তারা জামালুল হক মনুর বৈচিত্রময় ও বহুমূখি জীবন আচরণ নিয়ে বিশদ আলোচনা করেন।

//প্রতিবেদক উপকূল বাংলাদেশ/পিরোজপুর/১৭১২২০১৫//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য