শরণখোলায় কিশোরীর রহস্যজনক মৃত্যু

প্রতীকী চিত্রশরণখোলা (বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলায় ফারজানা আক্তার (১২) নামের এক কিশোরীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

সোমবার (৩ আগস্ট) দুপুরে পূর্ব রাজৈর গ্রামের বাসিন্দা ওই কিশোরির নানা আ. লতিফ হ্ওালাদারের বাড়ির একটি পরিত্যাক্ত ত্রানের ঘর থেকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করেছে শরণখোলা থনা পুলিশ। সে উপজেলা ১৫ নং পূর্ব রাজৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্রী ছিল।

এলাকাবাসি ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার পূর্ব খোন্তাকাটা  গ্রামের বাসিন্দা স্বামী পরিত্যক্তা আকলিমা বেগম পারিবারিক অভাবের কারনে ভারতে ঝিয়ের কাজ করায় তার কন্যা ফারজানা আক্তার ৪/৫ বছর ধরে নানা বাড়ি থেকে পড়াশুনা করত। হঠাৎ গত ৩০ জুলাই দুপুরে কাউকে কিছু না বলে নিখোজঁ হয় সে।

বিভিন্ন স্থানে খোজাঁখুজির এক পর্যায় গত ৩ আগষ্ট সোমবার দুপুরে তার নানি বকুল বেগম তাদের একটি পরিত্যাক্ত ঘরে জ্বালানি কাঠ আনতে গেলে ওই ঘরের আড়ার সাথে ফারজানার  ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে খবর পেয়ে পুলিশ দুপুর ২টার দিকে ঘটনাস্থল থেকে কিশোরির লাশ উদ্ধার করে।

নিহত কিশোরির নানি জানান, ওই গ্রামে কারো সাথে তাদের বিরোধ নেই। কি কারনে তার আদরের নাতনি মারা গেলেন তা তিনি বুঝতে পারেছেন না। এখন তার মেয়ের কাছে কি জবাব দিবেন তিনি।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম জানান, লাশের ময়না তদন্ত ছাড়া নিশ্চিত করে কিছু বলা যাচ্ছেনা। তবে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।

//শেখ মোহাম্মদ আলী/ উপকূল বাংলাদেশ/শরণখোলা-বাগেরহাট/০৩০৮২০১৫//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য