বাঁশখালীতে সুলতান উল কবির চৌধুরী স্মরণসভা ও ইফতার

বাঁশখালীতে সুলতান উল কবির চৌধুরী স্মরণসভা ও ইফতার মাহফিলবাঁশখালী (চট্টগ্রাম) : বীর মুক্তিযোদ্ধা বাঁশখালীর সাবেক সাংসদ ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট সুলতান উল কবির চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বাঁশখালী উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথউদ্যোগে স্মরণ সভা ও ইফতার মাহফিল শুক্রবার (৩ জুলাই) উপজেলা গ্রীণ পার্কে অনুষ্ঠিত হয়।

বাঁশখালী পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুরের সঞ্চালনে অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামীলীগ নেতা পুলিন বিহারী সুশীল, সাইফুদ্দীন আহমদ রবি, মহিউদ্দিন চৌধুরী খোকা, শ্যামল দাশ, মুক্তিযোদ্ধা সুভাষ আচার্য্য, রেহানা আক্তার কাজেমী, আতাউল করিম আতিক, মোজাম্মেল হক সিকদার, অধ্যাপক তাজুল ইসলাম, সুলতান উল কবির চৌধুরীর পুত্র চৌধুরী মো. গালিব, রশিদ আহমদ চৌধুরী, শামশুল আলম চৌধুরী, মাহফুজুর রহমান চৌধুরী, আমান উল্লাহ চৌধুরী, মোস্তাক আলী চৌধুরী টিপু, সেলিম আক্তার চৌধুরী, কফিল উদ্দিন, তপন দাশ গুপ্ত, নীলকন্ঠ দাশ, এডভোকেট তোফাইল বিন হোসাইন, মো. হামিদ উল্লাহ, রহমত উল্লাহ চৌধুরী, মাস্টার শামশুল আলম চৌধুরী, মুজিবুর রহমান চৌধুরী, ভূপাল বড়ুয়া, আবুল হোসেন ভুট্টু, ছাত্রলীগ নেতা ইমরানুল হক ইমরান, ফয়সাল জামিল চৌধুরী সাকি, ইমরুল কায়েস চৌধুরী ফাহিম, জহির উদ্দিন বাবর, মুজিবুল হক চৌধুরী, মুজিবুর রহমান, সেলিম উল্লাহ, আবেদুল হাসান লিটন, ছাদুর রশীদ, বেদার উদ্দিন চৌধুরী, এইচ,এম জামাল উদ্দিন, নুর মোহাম্মদ প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, আমার নেতা সুলতানুল কবির চৌধুরীর স্নেহ-ভালবাসা ও দিক নির্দেশনায় আমার রাজনৈতিক জীবন। তার প্রতিটি নির্দেশনা অনুসারে বাঁশখালীতে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করেছি। যারা আমাদের নিয়ে ভুল তথ্য উপস্থাপন করে আমি তাদের কাছ থেকে সাধারণ জনগণকে সতর্ক থাকার আহবান জানাচ্ছি।

বাঁশখালীবাসীর প্রাণের এই নেতার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঁশখালীর ছনুয়া শেখেরখীল সড়কটি সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে অচিরেই সংস্কার করা হবে। এই সড়কটি বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সাংসদ সুলতানুল কবির চৌধুরী স্মরণে নামকরণ করা হবে। তিনি বলেন, বাঁশখালীতে বর্তমানে যে উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে তার জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

//কল্যাণ বড়ুয়া মুক্তা/উপকূল বাংলাদেশ/বাঁশখালী-চট্টগ্রাম/০৩০৭২০১৫//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য