কমলনগরের কলেজ শিক্ষক আবুল কাশেম আর নেই

আবুল কাশেম বাবুলকমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক ও বিশিষ্ট সমাজসেবক আবুল কাশেম বাবুল আর নেই।

কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (২৭ নভেম্বর) রাতে উপজেলার চরজাঙ্গালীয়া এলাকার নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি……রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪৮ বছর। তিনি বাবা, তিন ভাই, স্ত্রী এবং ছয় ও আড়াই বছরের দুই কন্যাশিশুসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল শুক্রবার বিকেলে নামাজে জানাজা শেষে থুবমিঝি জামে মসজিদ কবরস্থানে তাকে দাফন করা হয়।

হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা শিক্ষক, সমাজসেবক ও নদীভাঙন প্রতিরোধ কমিটির সংগ্রামী সদস্য আবুল কাশেম বাবুলের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শোকে আচ্ছন্ন তার সহকর্মী, ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকরা।

এদিকে, প্রভাষক আবুল কাশেম বাবুলের মৃত্যুতে হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল-মামুন, সাবেক মন্ত্রী জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সাবেক সাংসদ এবিএম আশরাফ উদ্দিন নিজান, উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামছুল আলম, হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল বারাকাত দুলাল, হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব, হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা যায়েদ হোসাইন ফারুকী, মাতাব্বরনগর দারুচ্ছুন্না আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলী হোসেন, কমলনগর প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের প্রভাষক বেলাল হোসেন জুয়েল, সাহেবেরহাট ইউপি চেয়ারম্যান মো. আবুল খায়ের, পাটারীরহাট ইউপি চেয়ারম্যান একেএম রাশেদ বিল্লাহ, চরলরেন্স ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন খোকন, চরফলকন ইউপি চেয়ারম্যান এএনএম আশরাফ উদ্দিন ও তোরাবগঞ্জ ইউপি চেয়ারম্যান ফয়সল আহাম্মেদ রতন গভীর শোক প্রকাশ করেছেন।

//বেলাল হোসেন জুয়েল/ উপকূল বাংলাদেশ/কমলনগর-লক্ষ্মীপুর/২৮১১২০১৪//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য