কাউখালীতে মানিক মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

kaukhali-pic-2.JPGপ্রতিবেদন উপকূল বাংলাদেশ, কাউখালী Θ দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা ও কালজয়ী সাংবাদিক প্রয়াত তফাজ্জেল হোসেন মানিক মিয়ার ৪৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে পিরোজপুরের কাউখালীতে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। কাউখালী তফাজ্জেল হোসেন মানিক মিয়া স্মৃতি সংসদ ও কাউখালী তথ্য কেন্দ্র-সংগ্রহশালার যৌথ উদ্যোগে দিনব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

কাউখালী তফাজ্জেল হোসেন মানিক মিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে প্রেসক্লাব কার্যালয়ে এডভোকেট শফিকুল ইসলাম স্বপনের  সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন,অধ্যাপক আব্দুল জিয়াদ,সদর ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টন, সমাজবেক আব্দুল লতিফ খসরু,প্রভাষক সরওয়ার জাহান তালুকদার, সংস্কৃতিজন সুব্রত রায়, সাংবাদিক রবিউল হাসান রবিন,কামরুজ্জামান খান ও রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

পরে কাউখালী তথ্য কেন্দ্রের  আয়োজনে  প্রেস ক্লাবের সামনে সাংবাদিক তফাজ্জেল হোসেন মানিক মিয়ার কর্মময় জীবনের ৫০টি চিত্র কর্ম নিয়ে চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম আহসান কবীর এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

পরে মানিক মিয়ার কর্মময় জীবনের উপর উদ্যোক্ত আব্দুল লতিফ খসরু একটি পান্ডুলিপি তৈরী করে তরুন প্রজন্ম ও স্কুল কলেজ ছাত্র ছাত্রীদের মাঝে বিতরণ করেন।

পরে প্রয়াত সাংবাদিক মানিক মিয়ার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রবিউল হাসান রবিন

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য