বরিশালে সাংবাদিক জিএম বাবর আলী স্মরণে দোয়া

amar-des-photo.jpgরবিউল হাসান রবিন, বরিশাল Θ দৈনিক আমার দেশের বরিশাল ব্যুরো প্রধান ও বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক জি.এম বাবর আলীর রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে বরিশালে।

২৯ মে বৃহস্পতিবার বেলা ২টায় মোসলেম আলী খান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর আমানতগঞ্জ জামেয়া আল আরাবিয়া মাহ্মুদিয়া মাদরাসায় এ অনুষ্ঠানের আযোজন করা হয়।

মোসলেম আলী খান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ কে.এম আবদুল করিমের সভাপতিত্বে দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরোয়ার।

বিশেষ অতিথি ছিলেন বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চান, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ।

বক্তব্য রাখেন দৈনিক আজকের বার্তার বার্তা সম্পাদক মোঃ জাকির হোসেন, উপস্থিত ছিলেন ঝালকাঠি প্রেসক্লাবের সহসভাপতি কাজী খলিলুর রহমান, সাধারন সম্পাদক আক্কাস সিকদার, দৈনিক আমার দেশের ঝালকাঠি প্রতিনিধি শফিউল আজম টুটুল ঝালকাঠি জেলা যুবদল সভাপতি কামরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরিশাল জেলা যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান পিন্টু, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক হাফিজ আহমেদ বাবলু, মোসলেম আলী খান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রিয়াজুল ইসলাম বাচ্চু, মোসলেম আলী খান ওয়েলফেয়ার ফাউন্ডেশন বরিশালের আহবায়ক সৈয়দ মাহমুদ হোসেন চৌধুরী, সদস্য সচিব খালিদ সাইফুল্লাহ।

অনুষ্ঠান পরিচালনা করেন দৈনিক নয়া দিগন্তের বরিশাল ব্যুরো চিফ আযাদ আলাউদ্দীন। দোয়া-মোনাজাত পরিচালনা করেন জামেয়া আল আরাবিয়া মাহমুদিয়া মাদরাসার মুহতামিম আলহাজ মাওলানা ওবায়েদুর রহমান মাহবুব।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরোয়ার বলেন, সাংবাদিক জি. এম বাবর আলী ছিলেন বরিশালসহ সমগ্র দক্ষিণাঞ্চলের একজন আপোষহীন সাংবাদিক। তার লেখনীতে অসহায় ও নির্যাতিত মানুষের করুণ চিত্র ফুটে উঠতো। বর্তমান সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও দৈনিক আমার দেশ, দিগন্ত ও ইসলামিক টিভি বন্ধ করে দিয়ে তাদের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

তিনি বলেন, অবৈধ এই সরকার ক্ষমতায় আসার আগে ঘরে ঘরে চাকরি দেয়ার কথা বললেও ভিন্ন মতালম্বী বিভিন্ন গণমাধ্যম বন্ধ করে দিয়ে হাজার হাজার মিডিয়াকর্মিকে বেকার করে রেখেছে। যার নির্মম পরিণতির শিকার হয়েছিলেন দক্ষিণাঞ্চলের সৎ ও নির্ভিক সাংবাদিক জিএম বাবর আলী।

//রবিউল হাসান রবিন/উপকূল বাংলাদেশ/বরিশাল/২৯০৫২০১৪//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য