মংলায় বাজেট বিষয়ক গোলটেবিল বৈঠক

b-2-copy.jpgপ্রতিবেদন উপকূল বাংলাদেশ, মংলা Θ মংলায় অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে ২০১৪-১৫ অর্থবছরের বাজেটে জেলা বাজেট প্রনয়ন এবং স্থানীয় সরকার শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন বক্তারা।

মংলা কলেজ লাইব্রেরী মিলনায়তনে শুক্রবার (১৬ মে) সকাল ১০টায় ‘জেলা বাজেট ও উন্নয়ন বাজেটে জনঅংশগ্রহন : প্রেক্ষিত জাতীয় বাজেট ২০১৪-১৫’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। গণতান্ত্রিক বাজেট আন্দোলন বাগেরহাট জেলা কমিটি এ বৈঠকের আয়োজন করে।

বৈঠকে বক্তারা স্থানীয় ও জাতীয় পর্যায়ের বেশকিছু দাবি তুলে ধরেন। তারা এবারের বাজেটে মংলা কলেজ সরকারিকরন, সুপেয় পানির ব্যবস্থা, উপকূলীয় এলাকার জন্য বিশেষ বরাদ্দ, জোয়ারের পানি থেকে মংলা শহর রক্ষার জন্য উচু রাস্তা এবং শহর রক্ষা বাঁধ নির্মান, খানজাহান আলী বিমান বন্দরের জন্য বরাদ্দ, মংলা বন্দর ও ইপিজেড’র জন্য বরাদ্দ, পাইপ লাইনে গ্যাস সরবরাহ, সুন্দরবন রক্ষা এবং সুন্দরবনকে ঘিরে পর্যটন শিল্পের জন্য বরাদ্দ, মংলা নদীতে ঝুলন্ত ব্রীজ নির্মান এবং মংলা বন্দরের স্বার্থে পদ্মা সেতুর জন্য বিশেষ বরাদ্দের দাবী জানান।গোলটেবিল বৈঠক সঞ্চালনা করেন গনতান্ত্রিক বাজেট আন্দোলন বাগেরহাট জেলা কমিটির সভাপতি মোঃ নূর আলম শেখ। গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার।

এ ছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নুরুজ্জামান খান, অধ্যক্ষ মোঃ আবু সাইদ খান, অধ্যাপক গাজী তৈয়াবুর রহমান, অধ্যাপক মোঃ শামসুর রহমান, অধ্যাপক বিপ্লব কুমার মিস্ত্রি, গঠন’র নির্বাহি পরিচালক সুশান্ত রায়, প্রভাষক শ্যামা প্রসাদ সেন, প্রভাষক শিরিন খানম, প্রভাষক মমতাজ বেগম, রূপান্তর’র সুনীতি রায়, ছাত্র মোস্তাফিজুর রহমান মিলন, সাংস্কৃতিক সংগঠক প্রভাষক মাহবুবুর রহমান, জানে আলম বাবু প্রমুখ।

/উপকূল বাংলাদেশ/মংলা-বাগেরহাট/১৬০৫২০১৪//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য