সবুজ উপকূল ২০১৬, শাহপরীর দ্বীপে অনুষ্ঠান উপস্থাপনায় দুই পড়ুয়া ইসহাক ও ওমর হায়াত

উপস্থাপন করছে ইসহাক ও ওমর হায়াত

শাহপরীর দ্বীপ, টেকনাফ, কক্সবাজার, ৭ অক্টোবর ২০১৬ : কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয়ে সবুজ উপকূল ২০১৬ কর্মসূচির অনুষ্ঠান উপস্থাপন করলো দুই পড়ুয়া। অনুষ্ঠান উপস্থাপন করে ওরা চমকে দিল বড়দের। প্রমাণ করলো ওরাও পারে। অনুষ্ঠান উপস্থাপনায় ছিল বিদ্যালয়ের দশম শ্রেণীর মো. ইসহাক শাহ ও ওমর হায়াত তাহসান।

উপকূলের পড়ুয়াদের সবুজ সুরক্ষার আহবানের মধ্যদিয়ে কক্সবাজারের টেকনাফের প্রান্তিক জনপদ টেকনাফে অনুষ্ঠিত হল ‘ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক সবুজ উপকূল ২০১৬’ কর্মসূচি। মঙ্গলবার (৪ অক্টোবর) শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করা হয়।

জীবনে প্রথমবারের মত অনুষ্ঠান উপস্থাপনা করতে পেরে মো. ইসহাক শাহ ও ওমর হায়াত তাহসান বেশ আনন্দিত। অনুভূতি প্রকাশ করতে গিয়ে ওরা বললো, অনুষ্ঠান উপস্থাপনা করতে বেশ ভালো লেগেছে। দায়িত্ব পাওয়ার ফলে আমরাও বুঝতে পেরেছি আমরা পারি কীনা। আশাকরি পারবো। আত্মবিশ্বাস অনেকখানি বেড়েছে। স্কুলের অনুষ্ঠানগুলো আমরাই উপস্থাপন করতে চাই।

ওদের অনুষ্ঠান উপস্থাপনা দেখে আমন্ত্রিত অতিথিবর্গ, অভিভাবক এবং বিদ্যালয়ের শিক্ষকেরাও অবাক হয়েছেন। তারা বলেছেন, ওরা এতটা ভালো উপস্থাপনা করতে পারে, সেটা আমাদের জানা ছিল না। প্রমাণিত হলো ওরাও পারে। ওদেরকে সুযোগ দিতে হবে। আর সুযোগ দিলেও ওদের প্রতিভার বিকাশ ঘটবে।

//প্রতিবেদন/উপকূল বাংলাদেশ/০৭১০২০১৬//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য