সবুজ উপকূল ২০১৬, মোড়েলগঞ্জের পড়ুয়ারা লিখে-এঁকে পুরস্কার পেলো

মোড়েলগঞ্জে বিজয়ী পড়ুয়াদের দল

মোড়েলগঞ্জ, বাগেরহাট, ৩০ আগষ্ট ২০১৬ : সবুজ উপকূল ২০১৬ কর্মসূচিতে অংশ নিয়ে পড়ুয়ারা লিখলো, অাঁকলো, পেল পুরস্কার। উপকূলীয় জেলা বাগেরহাটের সিডর বিধ্বস্ত উপজেলা মোড়েলগঞ্জের ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ে ৩০ আগষ্ট ২০১৬ এ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায় এই কর্মসূচির আয়োজন করে বেসরকারি প্রতিষ্ঠান উপকূল বাংলাদেশ।

সবুজ উপকূল ২০১৬ কর্মসূচির আওতায় ৯ম-১০ম শ্রেণীর ছাত্রছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত ‘চারপাশের পরিবেশ সমস্যা ও উত্তরণের উপায়’ বিষয়ে রচনা লিখন প্রতিযোগিতায় ১ম হয়েছে ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর আঁখি আক্তার, ২য় হয়েছে একই বিদ্যালয়ের দশম শ্রেণীর রাবেয়া আক্তার, ৩য় হয়েছে একই বিদ্যালয়ের দশম শ্রেণীর উম্মে মারজান। একই শ্রেণীর ছাত্রছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত ‘উপকূল’ বিষয়ে কবিতা/ছড়া প্রতিযোগিতায় ১ম হয়েছে ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর আফরোজা আক্তার, ২য় হয়েছে একই বিদ্যালয়ের দশম শ্রেণীর শাহরিয়ার আলম, ৩য় হয়েছে একই বিদ্যালয়ের নবম শ্রেণীর শায়লা শারমিন।

কর্মসূচির আওতায় ৬ষ্ঠ-৮ম শ্রেণীর ছাত্রছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত ‘সবুজ উপকূল সুরক্ষায় আমিও অংশীদার’ বিষয়ে বন্ধুর কাছে পত্র লিখন প্রতিযোগিতায় ১ম হয়েছে ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর অতসী হালদার হৃদী, ২য় হয়েছে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ফারজানা আক্তার মিম, ৩য় হয়েছে ধানসাগর রাধাল²ী নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর রোকসানা আক্তার। একই শ্রেণীর ছাত্রছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত ‘আমার স্ব্েপ্নর সবুজ উপকূল’ বিষয়ে ছবি আঁকা প্রতিযোগিতায় ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর চাঁদনী আক্তার, ২য় হয়েছে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর আজমিরা আক্তার, ৩য় হয়েছে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর কলি আক্তার।

৬ষ্ঠ-১০ম শ্রেণীর ছাত্রছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত চারপাশের যেকোন বিষয় নিয়ে সংবাদ লিখন প্রতিযোগিতায় ১ম হয়েছে ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর আকাশ মিয়া, ২য় হয়েছে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শাম্মি আক্তার, ৩য় হয়েছে ধানসাগর রাধালক্ষ্মী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর পূর্নিমা রানী।

//প্রতিবেদন/উপকূল বাংলাদেশ/৩০০৮২০১৬//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য