লক্ষ্মীপুরে টর্নেডো, ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ৫

লক্ষ্মীপুরে টর্নেডোর তান্ডবলক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে হঠাৎ টর্নেডোর আঘাতে অর্ধ-শতাধিক ঘর-বাড়ি ও স্থাপনা বিধ্বস্ত হয়েছে। এরমধ্যে কয়েকটি বসতঘর লন্ডভন্ড হয়ে যায়। এসময় অর্ধ-শতাধিক গাছপালা উপড়ে পড়ে। আহত হয়েছেন নারীসহ ৫ জন।

শনিবার (১৬ জুলাই) বিকেলে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গঙ্গাপুর, পূর্ব নন্দনপুর গ্রাম এবং লক্ষ্মীপুর পৌরসভার ১৪নং ওয়ার্ডের সাবেক ওয়াপদা অফিস এলাকায় টর্নেডো আঘাত হানে।

স্থানীয়রা জানিয়েছেন, টর্নেডোর সময় ভয়ে পূর্ব নন্দনপুর গ্রামের স্কুল ছাত্রী মরিয়ম (১৩), লাকী আক্তার (২২), সিএনজি অটো-রিকশা চালক ফারুক হোসেনসহ (২৮) ৫জন আহত হয়। তাদের মধ্যে চিকিৎসার জন্য মরিয়ম আক্তারকে অচেতন অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়া হয়েছে। ঘটনার সময় দালাল বাজার পানি উন্নয়ন বোর্ডের সীমানা প্রাচীর ভেঙ্গে পড়ে।

দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর শাহ আলম জানান, টর্নেডোর আঘাতে ১৬টি ঘর-বাড়ি ও বেশ কিছু স্থাপনা বিধ্বস্ত হয়েছে। এসময় ছোট-বড় গাছ উপড়ে পড়েছে ও কয়েকজন আহত হয় ।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নুরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্তদেরকে আর্থিক সহযোগীতা করা হবে।

//প্রতিবেদন/উপকূল বাংলাদেশ/১৬০৭২০১৬//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য