বরগুনায় মোনাজাতউদ্দিন স্মরণে আলোচনা সভা

বরগুনায় চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিনের স্মরণে সভাবরগুনা : বরগুনায় চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিনের ২০ তম মৃত্যু বার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে দশটায় স্থানীয় কমিনিউটি রেডিও ষ্টেশন লোকবেতার মিলনায়তনে এ স্মরণসভার আয়োজন করা হয়।

কোস্টাল জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি’র সহযোগিতায় বরগুনা অনলাইন জার্নালিস্ট ফোরাম এ কর্মসূচি বাস্তবায়ন করেন।

বরগুনা অনলাইন জার্নালিস্ট ফোরামের সভাপতি ও লোকবেতার ষ্টেশন ম্যানেজার মনির হোসেন কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি মো. হাসানুর রহমান ঝন্টু। এছাড়াও বরগুনায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মরণসভায় বক্তারা মোনাজাতউদ্দিনের বর্ণাঢ্য সাংবাদিকতা জীবনের আদিঅন্ত নিয়ে আলোচনা করেন। এসময় উপস্থিত সকলে মোনাজাতউদ্দিনকে নিয়ে সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু রচিত “পথিকৃতের পথ ধরে চলি অবিরাম” প্রবন্ধটি একবার করে পাঠ করেন।

এসময় বক্তারা বলেন, মোনাজাতউদ্দিনের স্মৃতিকে টিকিয়ে রাখতে হলে সরকারিভাবে চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিন স্মৃতি পদ প্রদানের ব্যবস্থা করার দাবী জানান।

২৯ ডিসেম্বর উপকূল জুড়ে প্রথমবারের মতো সাংবাদিকতার পথিকৃত চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিনের ২০ তম মৃত্যু বার্ষিকী পালন করা হয়। তারই ধারাবাহিকতায় আজ বরগুনায় মোনাজাতউদ্দিন স্মরনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিন ১৯৯৫ সালের ২৯ ডিসেম্বর ফেরির ছাদ থেকে যমুনা নদীতে পড়ে প্রাণ হারান। স্থানীয় সাংবাদিক সংগঠণের সহায়তায় এ বছর থেকে উপকূল জুড়ে এই দিনটি পালনের উদ্যোগ নিয়েছে কোস্টাল জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি। এবার উপকূলের ৩০ স্থানে দিবসটি পালিত হচ্ছে।

//সুমন সিকদার/উপকূল বাংলাদেশ/বরগুনা/০৩০১২০১৬//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য