সুবর্ণচরে সাংবাদিক মোনাজাতউদ্দিনের ২০তম মৃত্যুবার্ষিকী পালিত

নোয়াখালীর সুবর্ণচরে চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিনের স্মরণ সভাসুবর্ণচর (নোয়াখালী) : নোয়াখালীর সুবর্ণচরে চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিন-এর ২০তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুর সাড়ে বারোটায় কোস্টাল জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ এর উদ্যোগে সুবর্ণচর উপজেলার প্রেসক্লাবের আয়োজনে মৃত্যুবার্ষিকী পালিত হয়।

সুবর্ণচর উপজেলা প্রেসক্লাব এর সাংগঠনিক সম্পাদক মো: আব্দুল বারী বাবলু সঞ্চালনায় সুবর্ণ নিউজ ডটকম এর কারিগরী সম্পাদক জোবায়ের ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সৈকত বিশ্ববিদ্যালয় কলেজ এর ইংরেজী বিভাগের প্রভাষক সাংবাদিক রণজিৎ চন্দ্র কুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিন এর সাংবাদিকতা জীবনের উল্যেখযোগ্য দিক নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, মোনাজাতউদ্দিন গ্রামীন সাংবাদিকতার প্রতিচ্ছবি। মোনাজাত উদ্দিন ছিলেন বস্তুনিষ্ঠ সাংবাদিকতার দর্পণ। তিনি তার লিখনের মধ্যে দিয়ে তুলে ধরেছিলেন সাংবাদিকতার বাস্তবতা।

অনুষ্ঠান শেষে চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিন এর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

প্রসঙ্গত, চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিন ১৯৯৫ সালের ২৯ ডিসেম্বর ফেরির ছাদ থেকে যমুনা নদীতে পড়ে প্রাণ হারান। স্থানীয় সাংবাদিক সংগঠণের সহায়তায় এ বছর থেকে উপকূল জুড়ে এই দিনটি পালনের উদ্যোগ নিয়েছে কোস্টাল জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি। এবার উপকূলের ৩০ স্থানে দিবসটি পালিত হচ্ছে।

//আব্দুল বারী বাবলু/উপকূল বাংলাদেশ/সুবর্ণচর-নোয়াখালী/৩১১২২০১৫//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য