ফেনীতে স্মরণ সভা, মোনাজাতউদ্দিনের পথ ধরে এগিয়ে যাবে অনুসন্ধানী সাংবাদিকতা

ফেনীতে মোনাজাতউদ্দিন স্মরণ সভাফেনী : ফেনীতে চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিনের ২০তম মৃত্যু বার্ষিকীনর স্মরণ সভায় বক্তারা বলেছেন মোনাজাতউদ্দিন অবিরাম সংবাদের পেছনে ছুটতেন। প্রান্তিক জনপদের সংবাদর যে জাতীয় গণমাধ্যমের প্রধান শিরোনাম হতে পারে তার প্রমান মোনাজাতউদ্দিন, তাকে অনুসরণ করেই এগিয়ে যাবে অনুসন্ধানী সাংবাদিকতা।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় স্থানীয় দৈনিক সুপ্রভাত ফেনীর আয়োজনে কোষ্টাল সাংবাদিক ফোরামের সার্বিক সহযোগীতায় শহরের একটি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক সমকালের নিজস্ব প্রতিবেদক শাহজালাল রতন।
দৈনিক সুপ্রভাত ফেনীর পৃষ্ঠপোষক ফিরোজ আলমের সভাপতিত্বে বাংলানিউজটোয়েন্টিফোর. কমের স্টাফ করেসপন্ডেন্ট সোলায়মান হাজারীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ফেনী প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম, দৈনিক কালের কন্ঠের ফেনী জেলা প্রতিনিধি ও দৈনিক স্টার লাইনের উপদেষ্ঠা সম্পাদক আসাদুজ্জামান দারা, সাধারণ সম্পাদক শেখ পরিদ উদ্দিন আত্তার।

বক্তব্য রাখেন ফেনী প্রেসক্লাবের সহ-সভাপতি আজাদ মালদার, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল হক মিলু,সাপ্তাহিক স্বদেশ পত্র সম্পাদক এনএন জীবন, সাপ্তাহিক বৈকালীর নির্বাহী সম্পাদক জাবেদ হোসেন মামুণ, সাপ্তাহিক নিভীকের সহযোগী সম্পাদক সিদ্দিক আল-মামুন প্রমুখ।

মোনাজাতউদ্দিনের আত্মার মাগফেরাত কামণা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ডেইলী নিউ নেশনের ফেনী জেলা প্রতিনিধি শেহাব উদ্দিন লিটন।

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন, জিটিবির ফেনী প্রতিনিধি নজির আহম্মদ রতন, মোহনা টিভির ফেনী প্রতিনিধি দিদারুল আলম প্রমুখ।

বক্তারা আরো বলেন, মোনাজাতউদ্দিন কখনো অর্থের পেছনে ছোটেনি, তিনি অবিরাম সংবাদের অনুসন্ধানেই পথ চলেছেন। গোটা উত্তরাঞ্চরই ছিল তার নখ দর্পনে। বক্তারা তাঁর আদর্শকে ধারণ করে এগিয়ে যেতে সাংবাদিকদের আহবান জানান।

//প্রতিবেদন উপকূল বাংলাদেশ/ফেনী/২৯১২২০১৫//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য