দুই বিচারপতি মহান বিজয় দিবস অনুষ্ঠান উপভোগ করলেন মনপুরায়

মনপুরায় বিজয় দিবসের অনুষ্ঠানমনপুরা (ভোলা) : দ্বীপ মনপুরায় মহান বিজয় দিবস অনুষ্ঠান উপভোগ করলেন হাইকোর্ট আপিল ডিভিশনের বিচারপতি  মোঃ আশ্রাফুল কামাল ও বিচারপতি মোহাম্মদ উল্যাহ কিসলু। বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টায় মনপুরা উপজেলা প্রশাসনের আয়োজিত বিজয় দিবস অনুষ্ঠানে এই দুই বিচারপতি উপস্থিত ছিলেন।

বিচারপতিদ্বয় মহান বিজয় দিবস অনুষ্ঠানে পুলিশ, আনসার-ভিডিপি ও উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও প্যারেডে সালাম গ্রহন করে। পরে হাজিরহাট মডেল মাধ্যমিক বিদ্যালয়, মনপুরা বালিকা মাধ্যমিক বিদ্যালয়, দাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজিরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, উড়িরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহনে নৃত্য ও মুক্তিযুদ্ধের ঘটনা নিয়ে পরিবেশিত নাটিকা উপভোগ করেন।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এরশাদ হোসেন খান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট মোঃ আল আমিন, অফিসার ইনচার্জ মোঃ শাহীন খান, আ’লীগের সম্পাদক সহকারি অধ্যাপক একেএম শাহজাহান মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হেলাল ও মহিলা ভাইস চেয়ারম্যান নিহার নার্গিস।

পরে বেলা ১২ টায় উপজেলা হলরুমে আলোচনা সভা শেষে মনপুরার মুক্তিযুদ্ধাদের সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের পূর্বে সকালে উপজেলা আ’লীগের নের্তৃবৃন্ধ দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এছাড়াও উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সাংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতার শহীদ মিনারে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

উল্লেখ্য, দুই বিচারপতি ব্যক্তিগত সফরে বুধবার লঞ্চযোগে মনপুরায় বেড়াতে আসেন।

//আবদুল্লাহ পাটোয়ারী জুয়েল/উপকূল বাংলাদেশ/মনপুরা-ভোলা/১৬১২২০১৫//

রফিকুল ইসলাম মন্টু

রফিকুল ইসলাম মন্টু

উপকূল অনুসন্ধানী সাংবাদিক। বাংলাদেশের সমগ্র উপকূলের ৭১০ কিলোমিটার জুড়ে তার পদচারণা। উপকূলীয় ১৬ জেলার প্রান্তিক জনপদ ঘুরে প্রতিবেদন লিখেন। পেশাগত কাজে স্বীকৃতি হিসাবে পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক অনেকগুলো পুরস্কার।
পাঠকের মন্তব্য