এবারের ঈদে ২ টেলিছবি ও ৫ নাটকে আজম খান

অভিনয়ে আজম খান

ঈদে দুটি টেলিছবি, চারটি একক ও একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন অভিনেতা আজম খান। নির্মাতা চয়নিকা চৌধুরীর ‘কালো চিঠি’, ‘পথের শেষে’, ‘গল্পটি ছোট’ ও ‘আসবে বলে’ শিরোনামে চারটি নাটবে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখা যাবে তাকে। আদিবাসী সম্প্রদায়ের জীবন নিয়ে নির্মত ‘শৈন প্রু’ টেলিছবিতে তিনি অভিনয় করেছেন একটি বিশেষ চরিত্রে। এছাড়া চ্যানেল আইতে প্রচার হবে তার অভিনীত টেলিছবি ‘সেদিন বসন্ত এসেছিল’। এ নাটকে তার সহশিল্পী হিসেবে রয়েছেন আফজাল হোসেন ও তানভীন সুইটি। এসব নাটক ছাড়াও একুশে টিভিতে প্রচার হবে তার অভিনীত ধারাবাহিক নাটক ‘রূপালি’। শফিকুর রহমান শান্তনুর গল্প অবলম্বনে এটি পরিচালনা করেছেন সাখাওয়াত মালিক। ঈদের এ কাজগুলো নিয়ে তিনি বলেন, ‘অভিনয় আমার পেশা নয়, শখ। ভালোলাগা থেকেই অভিনয় করি। এ কারণে সংখ্যার চেয়ে কাজের মান বিচার করি।’

এটিএন বাংলা
নাটক: ‘কালো চিঠি’, ঈদের পরদিন, রাত ৮:৩০ মিনিটে।
পরিচালনা: চয়নিকা চৌধুরী, রচনা: মাসুম শাহরীয়ার, অভিনয়: শমী কায়সার, মাহফুজ আহমেদ এবং আফসানা মিলি, অন্যান্য চরিত্রে: আজম খান, তানভির। একটি বিশেষ চরিত্রে: অরুণা বিশ্বাস এবং নাজিরা আহমেদ মৌ। ডিওপি: সুজন মেহমুদ, সহকারী পরিচালক: অমিতাভ রানা, সুব্রত মিত্র। একটি আনিসুর রহমান মিলন প্রোডাকশন।

বাংলাভিশন
টেলিফিল্ম : “শৈনু প্রু”, ঈদের ৩য় দিন, দুপুর ২:১০মিনিটে।
অভিনয় : তিশা, মনোজ কুমার, উ মং সিং, আলম খসরু, আজম খান। পরিচালনা: মাহফুজ আহমেদ। শুটিং লোকেশন: বানদরবানের থানচি।
এটিএন বাংলা
নাটক: পথের শেষে, ঈদের চতুর্থ দিন সন্ধ্যা ৬টায়
পরিচালনা: চয়নিকা চৌধুরী, রচনা: করেছেন ফারিয়া হোসেন, অভিনয়: তৌকীর আহমেদ,তাসনুভা তিশা,সুজাত শিমুল,আজম খান।, ডিওপি: আসাদুজ্জামান আসাদ, সহকারী পরিচালক: অমিতাভ আহমেদ রানা এবং সুব্রত মিত্র।

বাংলা ভিশন
নাটক: গল্পটি ছোট, ঈদের পঞ্চম দিন সন্ধ্যা সাতটা পঞ্চান্ন মিনিটে
পরিচালনা: চয়নিকা চৌধুরী, রচনা: ফারিয়া হোসেন, অভিনয়: সজল,স্নিগ্ধা,আজম খান, খোরশেদ, অতিথি শিল্পী: মুনিয়া এবং তানভির। ডিওপি: জুয়েল সহকারী পরিচালক: অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র।

চানেল আই
টেলিফিল্ম: সেদিন বসন্ত এসেছিল, ঈদের সপ্তম দিনে
রচনা: ফারিয়া হোসেন, অভিনয়: আফজাল হোসেন, সুইটি, সিয়াম আহমেদ, সোনিয়া হোসেন, আজম খান, ডিওপি: জুয়েল দাস, সহকারী পরিচালক: অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র।

একুশে টিভি
ঈদের বিশেষ ধারাবাহিক: রূপালী, ঈদের দিন থেকে সাত দিন রাত ৮:৩০ মিনিটে
পরিচালনা: সাখাওয়াত মানিক, রচনা: শফিকুর রহমান শান্তনু, অভিনয়: পূর্ণিমা, নাঈম, দীপা খনদকার, আজম খান ও আরো অনেকে।

একুশে টিভি
ঈদের নাটক: আসবে বলে
পরিচালনা: চয়নিকা চৌধুরী, রচনা: শফিকুর রহমান শান্তনু, অভিনয়: মনির খান শিমুল, সাদিয়া জাহান প্রভা, তাসনুভা এলভিন, আজম খান, পলাশ, জুটন, ডিওপি: সুজন মেহমুদ, সহকারী পরিচালক: অমিতাভা আহমেদ রানা ও সুব্রত মিত্র।

নিজের অভিনয় প্রসঙ্গে আজম খান বলেন, অভিনয় আমার পেশা না, শখ। আমার ভাল লাগে। কে কয়টি কাজ করলো, এটা আসলে বড় কথা না। কাজগুলো কেমন মানের হলো সেটাই দেখার বিষয়। তারপরও বলতে হয় একজন শখের অভিনেতার জন্য এবার ঈদে দুইটি টেলিফিল্ম, একটি বিশেষ ধারাবাহিক ও চারটি নাটকে কাজ করা আমার মতো মানুষের জন্য অনেক বড় একটা বিষয়।

তিনি বলেন, এটিএন বাংলার অফিসে শিল্পী চন্দন সিনহা পরিচয় করিয়ে দেন এই সময়ের একজন জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরীর সাথে। চয়নিকা চৌধুরী একজন দারুণ কাজ পাগল মানুষ। তার কাছে আমি কৃতজ্ঞ। তার অনুপ্রেরণা আর উৎসাহ আমাকে এগিয়ে যেতে আশাবাদী করেছে।
আজম খান বলেন, ছোটবেলায় বিতর্ক করতাম। কবিতা আবৃত্তি আর অনুষ্ঠান উপস্থাপনা করেছি অনেক। ব্যাংকিং, বিজনেস আর খেলার জগত নিয়ে টেলিভিশনে টক শো করেছি। গান গাওয়ার শখ ছিল। কিন্তু গানের অনুশীলন করার সুযোগ পাইনি। শখের অভিনয় করতে এসে অনুভব করলাম অভিনয়টা আসলে সহজ না। অভিনয় শিল্পীরা অনেক পরিশ্রম করে একাজটি করে থাকেন। তাই তাদের সবাইকে আমি সম্মান করি। তবে এটাই সত্যি আমি এই জগতের মায়ায় আজ জড়িয়ে পরেছি। অভিনয় জীবনটাকে আমি এখন খুব এনজয় করি।

//প্রতিবেদন//০১০৯২০১৭//


এ বিভাগের আরো খবর...
‘কুকরির জনারণ্যে সম্প্রীতির সুবাতাস’ -আবুল হাসেম মহাজন ‘কুকরির জনারণ্যে সম্প্রীতির সুবাতাস’ -আবুল হাসেম মহাজন
বরগুনায় বাণিজ্যিক সূর্যমুখী চাষে লাভবান কৃষক বরগুনায় বাণিজ্যিক সূর্যমুখী চাষে লাভবান কৃষক
পাইকগাছার পড়ুয়ারাদের প্রকৃতিপাঠ, সবুজে গড়ছে জীবন পাইকগাছার পড়ুয়ারাদের প্রকৃতিপাঠ, সবুজে গড়ছে জীবন
উপকূলের উদীয়মান সংবাদকর্মী ছোটন সাহা’র ছুটে চলার গল্প উপকূলের উদীয়মান সংবাদকর্মী ছোটন সাহা’র ছুটে চলার গল্প
কমলনগরে পড়ুয়াদের সবুজ জগত, অনুপ্রেরণায় ‘সবুজ উপকূল’ কমলনগরে পড়ুয়াদের সবুজ জগত, অনুপ্রেরণায় ‘সবুজ উপকূল’
শ্যামনগরে পড়ুয়ারা গড়ে তুলেছে পরিবেশ সুরক্ষা আন্দোলন শ্যামনগরে পড়ুয়ারা গড়ে তুলেছে পরিবেশ সুরক্ষা আন্দোলন
জনতার প্রিয় মানুষ এমপি মুকুল জনতার প্রিয় মানুষ এমপি মুকুল
একুশে বইমেলায় সাংবাদিক ছোটন সাহার ‘মেঘের আঁধারে’ একুশে বইমেলায় সাংবাদিক ছোটন সাহার ‘মেঘের আঁধারে’
‘সমৃদ্ধশালী মডেল ঢালচর গড়তে চাই’ : আবদুস সালাম হাওলাদার ‘সমৃদ্ধশালী মডেল ঢালচর গড়তে চাই’ : আবদুস সালাম হাওলাদার
কুয়াকাটায় জলবায়ু পরিবর্তন বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ সমাপ্ত কুয়াকাটায় জলবায়ু পরিবর্তন বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ সমাপ্ত

এবারের ঈদে ২ টেলিছবি ও ৫ নাটকে আজম খান
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)