আলোকযাত্রা লক্ষ্মীপুর দলের পাশে থাকার অঙ্গীকার সুধীজনদের

- প্রতিবেদন উপকূল বাংলাদেশ

সূধীজনদের সঙ্গে আলোকযাত্রা লক্ষ্মীপুর দলের সদস্যদের কয়েকজন

লক্ষ্মীপুর : আলোকযাত্রা- লক্ষ্মীপুর দলের পাশে থাকার অঙ্গীকার করলেন সূধীজনেরা। তারা বলেন, একটি জ্বলানো মোমবাতি পারে অসংখ্য নিভে থাকা মোমবাতিকে জ্বালাতে। নিভে থাকা মোমবাতি দিয়ে কখনো কোন মোমবাতি জ্বালানো সম্ভব নয়। ঠিক চাই কিছু আলোকিত পড়ুয়া, যারা আলো নিয়ে ছুটাছুটি করে সমাজের নতুন প্রজন্মকে আলোকিত করবে, উপকূলের পড়ুয়াদের মেধা বিকাশে এগিয়ে আসবে। বক্তারা বলেন, আলোকযাত্রা দলের সদস্যরা নিজেরা আলোকিত হবে, চারপাশের অন্ধকারে আলো ছড়াবে।

১৬ এপ্রিল ২০১৭ রোববার দুপুরে আলোকযাত্রা লক্ষ্মীপুর দল আয়োজিত মতবিনিময় সভায় তারা এসব কথা বলেন। জেলা সদরের দৈনিক মেঘনার পাড় পত্রিকা অফিসে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিক, আইনজীবীসহ আলোকযাত্রা দলের সদস্যরা অংশ নেন।

আলোকযাত্রা উপকূলের পড়ুয়াদের জ্ঞান ও সৃজনশীল মেধাবিকাশ সংগঠণ। প্রান্তিক জনপদের পিছিয়ে থাকা শিক্ষার্থীরা নিজেদের জীবনদক্ষ এবং তথ্য সমৃদ্ধ করে গড়ে তুলতে এই সংগঠণে যুক্ত হচ্ছে। নিজেদের সাধ্য অনুযায়ী ছোট ছোট কাজ বাস্তবায়নের উদ্যোগ নিচ্ছে তারা। উপকূল-সন্ধানী রফিকুল ইসলাম মন্টু আলোকযাত্রা দলের উদ্যোক্তা।

লক্ষ্মীপুরে দু’মাস আগে আলোকযাত্রা দল গঠিত হয়েছে। এ দল ২০১৭ সালের বাৎসরিক কর্মপরিকল্পনা তৈরি করেছে।এরইমধ্যে তারা বেশকিছু কার্যক্রম বাস্তবায়ন করেছে। এরই ধারাবাহিকতায় স্থানীয় সমমনা সূদীজনদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আলোকযাত্রা দলের লক্ষ্য-উদ্দেশ্য বিস্তারিতভাবে তুলে ধরেন রফিকুল ইসলাম মন্টু। তিনি বলেন, সুষ্ঠু ও স্বাভাবিক জীবন গড়তেই তোমাদেরকে আলোকিত হতে হবে। নিজেদের কাজ নিজেদের করতে হবে। কাজে ন্যায়নিষ্ঠতার পরিচয় দিতে হবে। এই সংগঠণের কার্যক্রম শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়াবে। তাদেরকে দায়িত্বশীল করে তুলবে। তাদের মাঝে পরিবেশ সচেতনতা বাড়াবে। লেখালেখি চর্চা ও বিভিন্ন বিষয়ে তাদেরকে সচেতন করে তুলবে।

সভায় উপস্থিত থেকে আলোকযাত্রা দলের সদস্যদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন অ্যাডভোকেট এ্যাডভোকেট হারুন অর রশিদ বেপারী, আলোকযাত্রা লক্ষ্মীপুর দলের উপদেষ্টা অ্যাডভোকেট মো. ওমর ফারুক, বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম-এর স্টাফ করেসপন্ডেন্ট সাজ্জাদুর রহমান, দৈনিক কালের কণ্ঠ’র জেলা প্রতিনিধি কাজল কায়েস, বাংলাদেশ অবজারভারের জেলা প্রতিনিধি রবিউল ইসলাম খান, আলোকিত নোয়াখালী পত্রিকার সহ-বার্তা সম্পাদক মো. ওয়াহিদুর রহমান মুরাদ, দিনকাল প্রতিনিধি জামাল উদ্দিন রাফি, নিউজ জি টোয়েন্টিফোরের প্রতিনিধি হাসান মাহমুদ শাকিল প্রমূখ।

সভায় আলোকযাত্রা দলের সদস্যদের পক্ষে বক্তব্য দেয় মো. শাহাদাত, আছমা আক্তার মুক্তা, নাঈমা সুলতানা নদী, তাসকিন আহমেদ মাহিন, আশিকুর রহমান, নাজমুল ইসলাম তুষার প্রমূখ।

শুরুতে মতবিনিময় সভা আয়োজনের উদ্দেশ্য এবং আলোকযাত্রা দলের কার্যক্রম নিয়ে বক্তব্য উপস্থাপন করে আলোকযাত্রা লক্ষ্মীপুর দলের দলনেতা খুদে সংবাদকর্মী জুনাইদ আল হাবিব।

//প্রতিবেদন/১৬০৪২০১৭//


এ বিভাগের আরো খবর...
ঈদে পর্যটকদের পদচারণায় মুখর মতিরহাট মেঘনা বীচ ঈদে পর্যটকদের পদচারণায় মুখর মতিরহাট মেঘনা বীচ
মনপুরার সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটালো আলোকযাত্রা দল মনপুরার সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটালো আলোকযাত্রা দল
পর্যটকের ভিড় বাড়ছে লক্ষ্মীপুরের মতিরহাট মেঘনাতীরে পর্যটকের ভিড় বাড়ছে লক্ষ্মীপুরের মতিরহাট মেঘনাতীরে
আলোকযাত্রা দলের উদ্যোগে হাসি ফুটলো কমলনগরের মেঘনাপাড়ের শিশুদের মুখে আলোকযাত্রা দলের উদ্যোগে হাসি ফুটলো কমলনগরের মেঘনাপাড়ের শিশুদের মুখে
‘সবুজ উপকূল’ বদলে দিচ্ছে উপকূলের পরিবেশ ‘সবুজ উপকূল’ বদলে দিচ্ছে উপকূলের পরিবেশ
পাইকগাছায় আলোকযাত্রা দলের উদ্যোগে বিশ্ব বাবা দিবস পালিত পাইকগাছায় আলোকযাত্রা দলের উদ্যোগে বিশ্ব বাবা দিবস পালিত
অভিনয়ের মাঝেই বেঁচে থাকতে চাই | আজম খান অভিনয়ের মাঝেই বেঁচে থাকতে চাই | আজম খান
ঈদের ৪ টেলিফিল্ম, ৩ নাটকে আজম খান ঈদের ৪ টেলিফিল্ম, ৩ নাটকে আজম খান
ওরা সুযোগ চায়, আলোকিত মানুষ হতে চায়! ওরা সুযোগ চায়, আলোকিত মানুষ হতে চায়!
মিজানের বাঁচার আকুতি! মিজানের বাঁচার আকুতি!

আলোকযাত্রা লক্ষ্মীপুর দলের পাশে থাকার অঙ্গীকার সুধীজনদের
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)